সপ্তাহের শুরুতে কমেছে স্বর্ণের দাম, দেখে নিন বর্তমান দাম!

গতকাল সোমবার সকালে সোনার দাম কিছুটা কমেছে, তবে আগের সেশনে তিন স’প্তাহের উচ্চ মাত্রার কাছাকাছি ছিল।

আমিরাত সময় সকাল ০৯.১০ পর্যন্ত স্পট গোল্ড প্রতি আউন্স ১৭৬০.১৩ ডলারে লেনদেন হয়েছিল, ০.১৫ শতাংশ কমে।

সংযুক্ত আরব আমিরাতে, সোমবার বাজার খোলার সময় ২৪ ক্যারেট প্রতি গ্রাম প্রতি ২১৩.২৫ দিরহা’মে নেমে গেছে যা আগের সেশনে প্রতি গ্রাম প্রতি ২১৪ দিরহা’ম ছিল। যেখানে ২২ ক্যারেট , ২১ ক্যারেট এবং ১৮ ক্যারেট যথাক্রমে ২০০.২৫ দিরহা’ম, ১৯১.০০ দিরহা’ম এবং ১৬৩.৭৫ দিরহা’ম প্রতি গ্রাম খোলা হয়েছে।

২৪ ক্যারেট প্রতি গ্রাম ২১৩.২৫ দিরহা’ম ২২ ক্যারেট প্রতি গ্রাম ২০০.২৫ দিরহা’ম ২১ ক্যারেট প্রতি গ্রাম ১৯১.০০ দিরহা’ম

১৮ ক্যারেট প্রতি গ্রাম ১৬৩.৭৫ দিরহা’ম ডলার তার প্রতিদ্বন্দ্বীদের বিপরীতে তিন স’প্তাহের সর্বনিম্ন পর্যায়ে চলে গেছে, যার ফলে অন্যান্য মুদ্রার ধারকদের জন্য গ্রিনব্যাক-বিন্যস্ত সোনা কম ব্যয়বহুল হয়ে উঠেছে।

বেঞ্চমা’র্ক ইউএস ১০-বছরের ট্রেজারি ফলন চার মাসের সর্বনিম্ন কাছাকাছি ছিল। ২০০৫ সালের পর থেকে মাসিক মুদ্রাস্ফীতি সবচেয়ে বেশি বেড়ে যাওয়ায় আমেরিকানরা পণ্য ও পরিষেবার জন্য বেশি অর্থ প্রদান করায় মা’র্কিন ভোক্তাদের খরচ জুন মাসে প্রত্যাশার চেয়ে বেশি বেড়েছে।

মূল্যবান ধাতুর বাজারে স্বচ্ছতা আনার জন্য বিশ্বের দ্বিতীয় বৃ’হত্তম ভোক্তা হিসাবে ভারত শুক্রবার তার প্রথম আন্তর্জাতিক বুলিয়ন এক্সচেঞ্জ চালু করেছে৷

রুপির দাম তিন স’প্তাহের উচ্চতায় বেড়ে যাওয়ায় ভারতে গত স’প্তাহে শারীরিক সোনা কেনা সহজ হয়েছে, যখন উচ্চতর করোনভাইরাস আ’ক্রা’ন্ত

মোকাবেলা করার জন্য নতুন বিধিনিষে’ধের সম্ভাবনা শীর্ষ ভোক্তা চীনে চাহিদার দৃষ্টিভ’ঙ্গিকে মেঘ করেছে।