পবিত্র মক্কায় অমুসলিম সাংবাদিককে প্রবেশে সহায়তা করায় সৌদি নাগরিক গ্রেফতার

পবিত্র মক্কায় অমুসলিম সাংবাদিককে প্রবেশে সহায়তা করায় সৌদি নাগরিক গ্রে’ফতার পবিত্র মক্কায় একজন আমেরিকান অমুসলিম সাংবাদিককে প্রবেশে সহায়তা করার অ’পরাধে একজন সৌদি নাগরিককে গ্রে’ফতার করা হয়েছে ।

আমেরিকান অ-মুসলিম সাংবাদিককে পবিত্র শহর মক্কায় প্রবেশের সুবিধার্থে জড়িত থাকার অ’ভিযোগ সত্যতা মিললে ঐ সৌদি নাগরিককে মক্কা অঞ্চলের পু’লিশ গ্রে’ফতার করেন।

শুক্রবার সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) এর একটি বিবৃতিতে, মক্কা পু’লিশের একজন মুখপাত্র সেই ঘটনার বিশদ বিবরণ দিয়েছেন সেখানে উল্লেখ করা হয় সৌদি নাগরিক আমেরিকান অমুসলিম সাংবাদিককে মুসলমানদের জন্য সংরক্ষিত এবং অমুসলিম’দের জন্য নি’ষি’দ্ধ পবিত্র শহর মক্কায় নিয়ে গিয়েছিলেন।

তিনি বলেন, এটি সেই নিয়মের সুস্পষ্ট ল’ঙ্ঘন যা অমুসলিম’দের পবিত্র এলাকায় প্রবেশে নিষে’ধ করে।ওই নাগরিককে গ্রে’’প্তার করে তার বিরু’দ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।মক্কার পু’লিশ উক্ত সৌদি নাগরিককে পাবলিক প্রসিকিউশনের কাছে রেফার করেছে ।

মুখপাত্র আরও উল্লেখ করে বলেন সৌদিতে সমস্ত দর্শনার্থীদের বিশেষ করে পবিত্র মসজিদ এবং পবিত্র স্থানগু’লির ক্ষেত্রে সম্মান করা এবং মেনে চলতে হবে।

এই ধরণের যেকোনো ল’ঙ্ঘন একটি অ’পরাধ হিসাবে বিবেচিত হয় যা সহ্য করা হবে না এবং প্রাস’ঙ্গিক বিধান অনুযায়ী অ’পরাধীদের জন্য উপযুক্ত শাস্তি প্রয়োগ করা হবে।