আরব আমিরাতে বন্যায় প্রাণ গেল রেমিট্যান্স যোদ্ধার, শোকাহত প্রবাসীর পরিবার…

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ প্রদেশে ভারী বৃষ্টিপাতের ফলে হঠাৎ বন্যায় এস এম সাজ্জাদ (৩৬) নামে এক রেমিট্যান্স যো’দ্ধার মৃ’ত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) সন্ধ্যায় তার মর’দে’হ উ’দ্ধার করে ফুজাইরার পু’লিশ।

ঢাকা পোস্টকে বি’ষয়টি নিশ্চিত করেছে সাজ্জাদের চাচাতো ভাই শাওন চৌধুরী। চট্টগ্রামের বোয়ালখালী উপজে’লার সৈয়দপুর গ্রামের মর’হু’ম ফরিদ আহম্ম’দের ছোট ছেলে এস এম সাজ্জাদ। তিন ভাই দুই বোনের মধ্যে সাজ্জাদ ছিলেন চতুর্থ।

শাওন চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, তিনি আল-আইল সানাইয়ার একটি গাড়ির গ্যারেজে কাজ করতেন। গত বুধবার (২৮ জুলাই) পানির স্রোত ভাসিয়ে নিয়ে যায় সাজ্জাদকে।

পরে খোঁজাখুঁজির পর তার মর’দে’হ উ’দ্ধার করে ফুজাইরাহ পু’লিশ। তার মর’দে’হ ফুজাইরা একটি হাসপাতালে রাখা হয়েছে। >> জীবিত থাকলে রেমিট্যান্স যো’দ্ধা, মা’রা গেলে বেওয়ারিশ

এর আগেই আরব আমিরাতের বেশকিছু উপত্যকা প্লাবিত হয়েছে, বাঁধ উপচে ছড়িয়ে পড়েছে নদীর পানি। দেশটির আবহাওয়া অফিসের তথ্য বলছে, সবশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে যে পরিমাণ বৃষ্টিপাত হয়েছে তা গত ২৭ বছরের রেকর্ড ভেঙেছে।

ভরি বর্ষণের ফলে ফুজাইরার স’ঙ্গে অন্যান্য প্রদেশের বাস যোগাযোগ বন্ধ রেখেছে প্রদেশিক সরকার। ফুজাইরার শহর ছাড়াও শারজাহ, রাস আল খাইমা প্রদেশে অনেক অংশ পানির নিচে তলিয়ে গেছে। শারজাহর কালবা এলাকায় অনেক বাংলাদেশি প্রবাসীর বাড়ি ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান এখনো পানির নিচে। দেশটির আইনি প্রক্রিয়া শেষ হলে তার মর’দে’হ দেশে পাঠানো হবে বলে জানান দুবাই বাংলাদেশ কন্সুলেট। ওএফ