প্রবাসীকে গুলি করে মোটরসাইকেল ছিনতাই

লক্ষ্মীপুরে মো. জাহিদ (৩২) নামের এক প্রবাসীকে গু’’লি করে ও কু’পিয়ে তার মোটরসাইকেল ছিন’িয়ে নিয়ে গেছে দু’র্বৃ’ত্ত’রা। মু’মূ’র্ষু অবস্থায় জাহিদকে ঢাকার প’ঙ্গু’ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (৩০ জুলাই) রাত ৯টার দিকে সদর উপজে’লার চন্দ্রগঞ্জ থানার বশিকপুর ইউনিয়নের কাশিপুর গ্রামের একটি চায়ের দোকানে এ হা’মলার ঘটনা ঘটে।

জাহিদ ওই গ্রামের বাবুল হোসেনের ছেলে এবং সৌদি প্রবাসী। প্রায় তিন মাস আগে আসেন তিনি। আগামী মাসে তার সৌদিতে যাওয়ার কথা রয়েছে।

পু’লিশ ও স্থানীয়রা জানান, রাতে জাহিদ গ্রামের একটি চায়ের দোকানে বসে আড্ডা দিচ্ছেলেন। এ সময় মুখোশ পরা ৮-১০ জন দু’র্বৃত্ত তার উপর অতর্কিত হা’মলা করে গু’লি ও ধা’রালো অ’স্ত্র দিয়ে আঘা’ত করে র’ক্তাক্ত জ’খম করে তার মোটরসাইকেলটি ছিন’িয়ে নিয়ে যায়।

পরে স্থানীয়রা গু’রুতর আ’হত অবস্থায় জাহিদকে উ’দ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে ঢাকার প’ঙ্গু’ হাসপাতালে পাঠানো রেফার্ড করেন।

জাহিদের স্বজনরা জানান, তার স’ঙ্গে কারো কোনো দ্বন্দ্ব নেই। কী কারণে দু’র্বৃত্তরা তার উপর হা’মলা করছে এবং তার মোটরসাইকেল ছিন’িয়ে নিয়েছে এ বি’ষয়ে কিছুই জানেন না তারা।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. আরমান হোসেন জানান, আ’হত ব্যক্তির দুই হাত, দুই-পা, ও মাথায় ধা’রালো অ’স্ত্রের আঘা’তের চিহ্ন রয়েছে। ডান পায়ে অসংখ্য ছোট-ছোট ছররা গু’লির স্প্লিন্টারের আঘা’তের চিহ্ন রয়েছে।

তার দুই-হাতের আঙুল ও মাথায় ধা’রালো অ’স্ত্রের আঘা’তের জ’খম রয়েছে। লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার ভারপ্রা’প্ত কর্মকর্তা (ওসি) মো. মোসলেহ উদ্দিন জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পু’লিশ পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি একটি পরিকল্পিত হা’মলা। মুখোশ থাকায় কাউকে চিনতে পারেনি স্থানীয়রা। অ’পরাধীদের ধরতে পু’লিশের অ’ভিযান অব্যা’হত আছে।