ফুটবল মাঠে মা’রামারি, ‘প্রাণ’ হারালেন ফুটবলার

ফুটবলের মতো উপভোগ্য খেলায় ঘটল অনাকাঙ্ক্ষিত ঘটনা। ফুটবল মাঠে মা’রামা’রির ঘটনায় প্রাণ হারালেন যুক্তরাষ্ট্রের ২৯ বছর বয়সি ফুটবলার মিসায়েল সানচেজ। লসঅ্যাঞ্জে’লেসের পশ্চিমে এক ঘণ্টা

দূরত্বে উপকূলীয় শহর অক্সনার্ডে গত ১০ জুলাই মা’রামা’রির ঘটনাটি ঘটে। এদিন মা’রাত্মক আ’হত হয়ে দীর্ঘ ১৫ দিন হাসপাতালে শয্যাশায়ী ছিলেন মিসায়েল। শেষ রক্ষা আর হয়নি।

সোমবার ভেন্টুরা মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন মৃ’ত্যুবরণ করেন এ ফুটবলার। মা’র্কা, ব্লেচার রিপোর্ট, সিবিএসসহ একাধিক সংবাদমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে।

সংবাদমাধ্যমগু’লোর প্রতিবেদনে বলা হয়েছে, সেদিন অক্সনার্ড হাইস্কুল মাঠে স্থানীয় টুর্নামেন্টের পোর্ট হুয়েনেম দলের হয়ে নামেন মিসায়েল।

ম্যাচ চলাকালীন রেফারির একটি সি’দ্ধান্ত কেন্দ্র করে দুদলের খেলোয়াড়দের মধ্যে সং’ঘর্ষ বাধে। একপর্যায়ে খেলোয়াড়দের মা’রামা’রি ছড়িয়ে পড়ে উপস্থিত দর্শকদের মধ্যেও। ভিড়ের মধ্যে বেধড়ক পি’টুনি খেয়ে জ্ঞান হারিয়ে ফেলেন মিসায়েল। তার শ্বা’স-প্রশ্বা’স চলছিল না। তাকে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয় ভেন্টুরা মেডিকেল সেন্টারে।

মিসায়েলের মৃ’ত্যুর ঘটনায় বার্লিন জোসে মেলগারা নামে ৪৬ বছর বয়সি এক ব্যক্তিতে গ্রে’ফতার করে অক্সনার্ড পু’লিশ। তবে আরও বেশি লোক জড়িত ছিল বলে মনে করছেন তারা।

এ ঘটনার বিস্তারিত ত’দন্তের জন্য এখন সাক্ষী খুঁজছে পু’লিশ। যারা সেদিন মাঠে উপস্থিত ছিল তাদের কেউ যদি পুরো ঘটনা ভিডিও করে থাকে তা হলে পু’লিশের স’ঙ্গে যোগাযোগ করতেও বলা হয়েছে।