বা’লিশের নিচে র’সুন রাখলে যেসব উপকার মিলবে

খাবারে রসুন দিলে স্বাদ কয়েক গু’’ণ বেড়ে যায়। মাংস হোক বা সাধারণ তরকারি, সামান্য রসুনেই হয় বাজিমাত। তবে স্বাদের পাশাপাশি, স্বাস্থ্যের পক্ষেও যে রসুনের জুড়ি মেলা ভার তা অনেকেরই জানা।

কিন্তু জানেন কি রসুন না খেয়েও, শুধু বালিশের তলায় এক কোয়া রসুন রাখলেও মেলে উপকার। হার্টের সমস্যা থেকে শুরু করে যকৃতের

সমস্যায় মহৌষোধির মতো কাজ করে রসুন। র’ক্ত বিশু’’দ্ধ করতে ও ধমণী পরিষ্কার রাখতে রসুন খুবই উপকারী।বিশেষজ্ঞদের মতে, রসুন অ্যান্টিবায়োটিক হিসেবেও কাজ করে। ফলে খালি

পেটে এক কোয়া কাঁচা রসুন খেলে র’ক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। খাবার হজম ও ডায়াবেটিসেও কাঁচা রসুন খেলে উপকার পাওয়া যায়।কিন্তু শুধু

খেয়েই নয়, রসুনের সংস্পর্শে থাকলেও এমন অনেক উপকার পাওয়া যায়। তাই রাতে ঘু’মনার সময়ে বালিশের তলায় এক কোয়া কাঁচা রসুন রেখে ঘু’মান।এক সর্বভারতীয় হেলথ ওয়েবসাইটের প্রতিবেদন থেকে জানা গেছে, বালিশের নিচে এক কোয়া রসুন রেখে ঘু’মোলে ‘’হতাশা দূর হয়।

নেতিবাচক ভাবনা দূরে থাকে এবং মনও ভাল থাকে।অনিদ্রায় ভুগলেও এই টোটকা ব্যবহার করে দেখতে পারেন। বাতের ব্যথা থেকে দূরে থাকতেও বালিশের নিচে এক কোয়া রসুন রেখে ঘু’মালে ফল পাওয়া যায় পোল্যান্ডের জাগিলোনিয়ান ইউনির্ভাসিটির সম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে, পুত্র সন্তান তাদের পিতার আয়ুর ওপর কোনো প্রভাব ফেলে না। তবে কন্যা সন্তানের সংখ্যার স’’ঙ্গে পিতার লম্বা আয়ুর সমানুপাতিক সম্পর্ক রয়েছে।