free hit counter

স্বা’মীর কাছে গো’পনে যা চান না’রীরা

জীবনস’ঙ্গীর কাছে সবারই নানা প্রত্যাশা থাকে। তবে নারীর মধ্যে এমন কিছু বাসনা থাকে তার স্বামীকে ঘিরে, যা হয়তো সহজে তা প্রকাশ করেন না তারা। তবে গো’পনে

স্বামীর মধ্যে বেশ কিছু বি’ষয় খোঁজেন নারীরা। যা হয়তো অনেক পুরুষই জানেন কিংবা বোঝেন না। চলুন তবে জেনে নেওয়া যাক স্বামীর কাছে গো’পনে কী কী চান নারীরা-

উচ্চাকাঙ্ক্ষা-নারীরা এমন একজন স্বামী চান, যার মধ্যে আছে উচ্চাকাঙ্ক্ষা ও স্বপ্ন। এ ধরনের মানুষেরা অনেক পরিশ্রমী হন। কঠোর পরিশ্রমের কারণেই তারা স্বপ্ন পূরণে সফল হন।

সামাজিকীকরণ-যে পুরুষ অনায়াসে সবার স’ঙ্গেই মেলামেশা করতে পারেন তারা নারীদের চোখে সত্যিই খুব আকর্ষণীয়। নারীরা এমন একজন

পুরুষের স’ঙ্গে থাকতে পছন্দ করেন, যার মধ্যে সামাজিকতা আছে। জ্ঞানী ও বিবেচক- জ্ঞানী ব্যক্তিদের কথাবার্তায় সবাই মুগ্ধ হয়। নারীরা তার স্বামীর মধ্যেও এই গু’ণাবলী চান, যার কথায় নেই কোনো জড়তা। এমনকি বিবেচক হিসেবেও স্বামী কেমন সেদিকেও খেয়াল রাখেন নারীরা।

ভবি’ষ্যৎ পরিকল্পনা-সবারই ভবি’ষ্যৎ নিয়ে সচেতন থাকা জরুরি। যেসব পুরুষেরা একটি সুন্দর ভবি’ষ্যৎ পরিকল্পনা করেন তাদেরকে স্বামী হিসেবে পেলে নারীরা সত্যিই নিজেকে ভাগ্যবতী মনে করেন। কারণ ভবি’ষ্যৎ নিয়ে সবাই ভাবতে পারেন না, আর যারা পারেন না তাদের বেশিরভাগই হন অসফল।

পরিপক্কতা-স্বামীর মধ্যে গো’পনে আরও এক গু’ণ খোঁজেন নারীরা, আর তা হলো পরিপক্কতা। একজন অ’পরিণত ব্যক্তির স’ঙ্গে জীবন কা’টাতে চান সব নারীই। কারণ পরিপক্করাও জীবনের কঠিন সব সি’দ্ধান্ত পরিস্থিতি বুঝে নিতে পারেন।

অ’ভিব্যক্তি-পুরুষের এক্সপ্রেশন বা অ’ভিব্যক্তিও কিন্তু নারীকে আকর্ষণ করে। নারীরা চায় তার স্বামী যেন স্বাধীনভাবে তার আবেগ প্রকাশ করতে পারে। মন খুলে নিজের আবেগ প্রকাশ করার অ’ভিব্যক্তি সত্যিই সুন্দর হয়, যার সত্যতা নারীরা টের পান।