free hit counter

সা’মান্য কারণেই স্ত্রী ঘ্যান ঘ্যান করে, তিন উপায়ে সা’মলান

দাম্পত্য জীবনে নানা সমস্যা দেখা দিতেই পারে। তবে কিছুটা কৌশলী হলে দ্রুত সমাধানও করা যাব’ে। যেমন, অনেক সময়ই দেখা যায় স্ত্রী সামান্য কারণেই রেগে যাচ্ছেন। এক কথায় ঘ্যান

ঘ্যানই করছেন। যে কোনো বি’ষয়ে তার নেতিবাচক মন্তব্য থাকা চাইই চাই। চলুন তবে জেনে নেয়া যাক এমন ঘ্যান ঘ্যান করা স্ত্রীকে সামলে নেয়ার উপায়-

কারণ জানার চেষ্টা করুন: এটাই হলো প্রথম কৌশল। কোনো মানুষ কারণ ছাড়াই ঘ্যান ঘ্যান করেন না। তবে নিয়মিত ঘ্যান ঘ্যান করতে

থাকলে আপনাকে সতর্ক হয়ে যেতে হবে। আপনাকে খুঁজতে হবে তিনি কোন বি’ষয়টা নিয়ে এমন করছেন। সেই সমস্যার সমাধান যত দ্রুত করা সম্ভব, ততোই ভালো।

ধৈর্য ধরুন: একটি কথা মাথায় রাখতে হবে, ধৈর্য ধ’রা এ ক্ষেত্রে খুবই জরুরি। কারণ আপনিও যদি এমন ঘ্যান ঘ্যান করতে থাকনে, তাহলে সমস্যার সমাধান হবে না। জটিলতা আরো বাড়বে। একদমই সময় কা’টান না: অনেক সময়ই দেখা যায় স্ত্রীর স’ঙ্গে স্বামী কা’টান না। স্ত্রীকে সময় না দিয়ে তারা আলাদা থাকতে চান। এমনকি নয় মাসে ছয় মাসে একবার সময় দেন। এই পরিস্থিতিতে স্ত্রী যে আপনার প্রতি রেগে থাকবে, এতে আর নতুন কী?

বিশেষজ্ঞের পরামর’্শ: অনেক ক্ষেত্রেই দেখা যায়, এসব কারণে বিবাহবিচ্ছেদও ঘটে। এই পরিস্থিতিতে সতর্ক হয়ে যাওয়াটাই হলো বু’দ্ধিমানের কাজ। তাই প্রয়োজনে বিশেষজ্ঞদের পরামর’্শ নিতে হবে।