free hit counter

শিশুকে আ’ত্মনির্ভরশীল করে গড়ে তুলতে যা করতে পারেন

> আপনি যদি চান আপনার সন্তান কঠিন সমস্যারও সমাধান করতে শিখুক, তাহলে আপনাকে তাকে তার পথে আসা সমস্যার সমাধান খুঁজে বের করতে হবে।

>>আমর’া তোমা’র পকেট মানি বাড়িয়ে দিচ্ছি যাতে তুমি যা চাও তা কিনতে পারো। সফল অ’ভিভাবকরা বলেন, শিশুদের অর্থের মূল্য বলা খুবই জরুরি। টাকা দিয়ে তাদের নষ্ট করবেন না।

> কিছু শিশুর পড়াশোনা ছাড়াও অন্য অনেক কিছুর প্রতি আগ্রহ থাকে। আপনি তাদের আবেগ সম্পর্কে সচেতন হন বা না হন, তবুও আপনার তাদের একটি সুযোগ দেওয়া উচিত। কিছু শিশু পড়াশোনার স’ঙ্গেও তাদের আবেগ ধরে রাখতে সক্ষম হয় আবার কিছু শিশু পাঠ্যক্রম বহির্ভূ’ত কার্যকলাপে সমস্ত সময় ব্যয় করে।

>>​‘পরীক্ষায় তুমি যদি ভালো গ্রে’ড পাও, আমি তোমাকে টাকা দেব’ এ কথা বলবেন না। শিশুদের জন্য অর্থের মূল্য জানা গু’রুত্বপূর্ণ, তবে এটি অর্থের জন্য কাজ করার বা এর গু’রুত্ব বোঝার একটি কার্যকর উপায় নয়। শিশুকে তার স্বপ্ন এবং আবেগ অনুসরণ করতে অনুপ্রাণিত করুন।

>>একটি শিশুর জন্য প্রথম স্কুল হল তার বাড়ির মতো। যেখানে সে তার পিতামাতার কাছ থেকে অনেক কিছু শিখে। যে বাবা-মায়েরা তাদের সন্তানের পড়াশোনায় বেশি আগ্রহ দেখান তাদের বড় হয়ে সফল হওয়ার সম্ভাবনা বেশি থাকে।