free hit counter

বি’বাহিত পু’রুষের জন্য আদর্শ এই খাবার

বেশিরভাগ পুরুষ নিজের স্বাস্থ্যের দিকে নজর দেন না। এতে ফার্টিলিটির সমস্যাও ’হতে পারে। ফার্টিলিটির সমস্যায় ভোগা পুরুষের জন্য দারুণ উপকারী খাবার হলো ‘দুধের স’ঙ্গে কিশমিশ’।

এই খাবার সহজেই ফার্টিলিটি বাড়াতে পারে। এই খাবার কীভাবে দাম্পত্য জীবন সুখের করতে পারে জেনে নিন: দুধের গু’ণ -দুধ একটি সুষম

খাবার। এই খাবারকে আদর্শ খাবারও বলা হয়ে থাকে। এর মধ্যে আছে- প্রোটিন, ক্যালশিয়াম, রাইবোফ্ল্যাব’িন। এছাড়াও দুধে রয়েছে ভিটামিন।

এই পানীয়তে থাকে ভিটামিন এ, ডি, ই এবং কে। আরো আছে ফসফরাস, ম্যাগনেশিয়ামের মতো খনিজ। পাশাপাশি এর মধ্যে এমন কিছু এনজাইম রয়েছে যা শরীরের জন্য প্রয়োজন।

ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনে প্রকাশিত, গবেষণায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। এই গবেষণায় বলা হয়েছে যে, লো ফ্যাট দুধ বা দুগ্ধজাত খাবার স্পার্মের কনসেনট্রেশন বাড়ায়। এমনকী স্পার্ম চলাচলে সাহায্য করে।
কিশমিশে থাকা পুষ্টিগু’ণ

কিশমিশে থাকে আয়রন। আয়রন র’ক্তল্পতার ক্ষ’তি কমিয়ে দিতে পারে। এছাড়া দেখা যায় যে, কপারও থাকে এই খাবারে। তাই আপনাকে অবশ্যই এই বি’ষয়টি মাথায় রাখতে হবে। এছাড়া দেখা গিয়েছে যে ভিটামিন এ, বি রয়েছে এই খাবারে।

বিভিন্ন গবেষণায় দেখা গেছে যে, দুধ ও কিশমিশে থাকা নানা পুষ্টিকর উপাদান শরীর ভালো রাখতে সহায়তা করে। কোন পুরুষ নিয়মিত এই খাবার খেলে তার স্পার্ম কাউন্ট বাড়ে। ফলে দাম্পত্য জীবন সুখের ’হতে পারে।