free hit counter

বা’লিশের নিচে র’সুনের কোয়া রাখলে কী হয়..!

রান্নাঘরে মশলা হিসেবে রসুনের ব্যবহার আমর’া সবাই জানি। এর আয়ুর্বেদ গু’ণের কারণে অনেকে কাচা রসুন খেয়ে থাকেন। তাই ডাইনিং টেবিলে রসুন থাকা’টাও আপনার কাছে অবাক হওয়ার

মতো কিছুই নয়। কিন্তু আপনি কি জানেন বেডরুমে রসুন রাখার কথা। কি অবাক হলেন তো! আসুন জেনে নেই বেডরুমেও কেন আপনি রাখতে পারেন এক কোয়া রসুন।

শুনতে অদ্ভুত লাগলেও সত্যি যে আপনার বালিশের নিচে রসুনের একটি কোয়া আপনাকে তাড়াতাড়ি নিয়ে যেতে পারে ঘু’মের দেশে। রসুনে

থাকা সালফারস পদার্থ বাতাসের সুগন্ধের স’ঙ্গে মিলিত হয়ে আপনার ওপর শান্ত প্রভাব ফেলে। তাই রাতে যাদের সহজে ঘু’ম না আসার প্রবণতা

আছে তারা ঘু’মের ওষুধের পরিবর্তে এই প’দ্ধতিটি প্রয়োগ করে দেখতে পারেন। রসুনের গন্ধ যখন বালিশের মধ্যে দিয়ে একটু একটু করে পৌঁছাতে শুরু করলেই এটি আপনাকে আরও সহজে ঘু’মিয়ে পড়তে সাহায্য করবে। এছাড়াও এটি আপনার ঘু’মের মানও উন্নত করবে। খোসাসহ এক বা দুটি রসুনের কোয়া সারা দিনের ক্লান্তি ভুলিয়ে দিয়ে আপনার ঘু’মকে করে তোলে গভীর থেকে গভীরতর।

কিছুদিনের অভ্যাসেই আপনি এর প্রভাবটি লক্ষ্য করতে পারবেন। ঘু’ম থেকে উঠে সকালে অনুভব করবেন একটি ফুরফুরে মেজাজও। কিন্তু মজার ব্যাপার হলো আপনার শোবার ঘরে কিন্তু কেউ রসুনের গন্ধ থাকবে না এবং আপনিও পাবেন না। বরং সবাই আপনার পাশে বসতে চাইবে!

আপনার বালিশের নিচে রসুনের একটি কোয়া রেখে এর আশ্চর্যজনক উপকারিতা পেতে কিছুদিন ব্যবহার করে দেখতেই পারেন। তাই রান্নাঘর আর ডাইনিং রুম নয়, এখন থেকে শোবার ঘরেও ব্যবহার করুন রসুন।