সংযুক্ত আরব আমিরাত ল’ক’ডাউন ভাবনায় যা জানালেন মন্ত্রী

ওমিক্রন বা করোনভাইরাসটির অন্য কোনও রূপের কারণে সংযুক্ত আরব আমিরাত সম্পূর্ণ লকডাউনে ফিরে যাব’ে না, বৃহস্পতিবার একজন মন্ত্রী বলেছেন। “ওমিক্রন ডেল্টার তুলনায় অনেক কম প্রভাবশালী।

এমনকি ডেল্টা চলাকালীন, আমর’া দেশটিকে লকডাউন করিনি (কারণ) ভারসাম্য ছিল অর্থনীতি এবং স্বাস্থ্য খাতের মধ্যে। বৈদেশিক বাণিজ্য প্রতিমন্ত্রী ডাঃ থানি আল জেইউদি বলেছেন,

এমনকি ভবি’ষ্যতবাদী রূপের সাথেও যখন এটি করোনভাইরাস আসে, দেশের একটি সম্পূর্ণ লকডাউনে ফিরে যাব’ না। ২০২০ সালের গোড়ার দিকে মহা’মা’রী ছড়িয়ে পড়ার পরে সংযুক্ত আরব আমিরাত লকডাউন এবং ভ্রমণ নিষে’ধাজ্ঞা ঘোষণা করেছিল।

তবে এটিই প্রথম দেশ যেটি সারা দেশে কঠোর নিরাপত্তা এবং সতর্কতামূলক ব্যবস্থা প্রয়োগ করে পুনরায় চালু করা হয়েছিল। মন্ত্রী বলেছিলেন যে ২০২১ অর্থনীতির জন্য সমালোচনামূলক,

উত্সাহজনক এবং ইতিবাচক ছিল এবং ২০২২ ও একটি শক্তিশালী পূর্বাভাস দিয়ে শুরু হয়েছে।“আমর’া ২০২১ সালে আমা’দের সুবর্ণ জয়ন্তী উদযাপন করেছি এবং এক্সপো ২০২০-এ বিশ্বকে স্বাগত জানিয়েছি। আমর’া বিশ্বকে দেখিয়েছি যে এটি লকডাউন দিয়ে চলতে পারে না।

আমা’দের যত তাড়াতাড়ি সম্ভব নিয়মে ফিরে আসতে হবে, এবং স্বাস্থ্য ও অর্থনীতির মধ্যে ভারসাম্য নিশ্চিত করতে হবে, ” আল জেউদি বৃহস্পতিবার একটি সাক্ষাত্কারে ব্লুমবার্গকে বলেছিলেন।

তিনি বলেছিলেন যে সম্প্রদায়গু’লি দ্রুত নিয়মে ফিরে আসতে পারে এবং মহা’মা’রীর মতো বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে।“এইভাবে, আমর’া আমা’দের নিয়ন্ত্রক ব্যবস্থায় এবং ব্যবসা পরিচালনার প’দ্ধতিতে উল্লেখযোগ্য পরিবর্তন করেছি।

গত কয়েক মাসে, আমর’া ১০০ শতাংশ বিদেশী মালিকানা ঘোষণা করেছি, বাকি বিশ্বের সাথে মেলে কাজের স’প্তাহ পরিবর্তন করেছি, কর্মসংস্থান আইন আপগ্রে’ড করেছি। আরও নমনীয়তা তৈরি করতে এবং আমা’দের প্রতিশ্রুতি দেখিয়েছি যে আমর’া সংযুক্ত আরব আমিরাতের কাছে বিশ্বকে স্বাগত জানাচ্ছি,” তিনি বলেছিলেন।

মন্ত্রী বলেছিলেন যে ২০২২ সালে, সংযুক্ত আরব আমিরাত একটি মজবুত ভিত্তির উপর দাঁড়িয়ে আছে এবং এটি অর্থনৈতিক এবং স্বাস্থ্যের দিকগু’লির মধ্যে ভারসাম্য বজায় রাখবে। “আমর’া প্রতিদিন কোভিড -১৯ পরীক্ষা চালিয়ে যাচ্ছি এবং ভ্যাকসিন বুস্টার নিতে লোকেদের উত্সাহিত করছি।”

নতুন কর্মস’প্তাহে লাভ- এই বছর সংযুক্ত আরব আমিরাতের দ্বারা প্রবর্তিত নতুন কর্ম স’প্তাহ সম্পর্কে একটি প্রশ্নের উত্তরে, আল জাইউদি আশ্বস্ত করেছেন যে এটি অর্থনীতিকে উপকৃত করবে এবং সম্প্রদায়গু’লিকে আরও সময় দেবে, যার অর্থ দীর্ঘ স’প্তাহান্তে আরও বেশি খরচ হবে।

জানুয়ারী ১, ২০২২ থেকে, সংযুক্ত আরব আমিরাত বিশ্বের অন্যান্য বাজারের সাথে সামঞ্জস্য রেখে রবিবার-বৃহস্পতিবার থেকে সোমবার থেকে মধ্য শুক্রবার পর্যন্ত তার কার্য স’প্তাহ পরিবর্তন করেছে। “আমর’া ব্যবসাগু’লি থেকে ইতিবাচক প্রতিক্রিয়া দেখতে শুরু করেছি কারণ স’প্তাহের শেষ জুড়েই খরচ বাড়তে শুরু করেছে। আমর’া সর্বোত্তম বৈশ্বিক অনুশীলনের উপর ভিত্তি করে জিনিসগু’লি খুলতে এবং শিথিল করতে শুরু করেছি, এবং পরিবর্তনশীল উইকএন্ড আলাদা নয়। এটি নিশ্চিত করে যে আমা’দের সিস্টেমটি বিশ্বব্যবস্থার সাথে যুক্ত।”

ভারত, ইসরায়েলের স’ঙ্গে শীঘ্রই চুক্তি হবে- মন্ত্রী বলেন যে ই-কমা’র্স এবং রিয়েল এস্টেট ইউরোপ, অস্ট্রেলিয়া এবং অন্যান্য দেশ থেকে বিপুল বিদেশী সরাসরি বিনিয়োগ আকর্ষণকারী শীর্ষ খাতগু’লির মধ্যে একটি।

আল জেইউদি প্রকাশ করেছেন যে সরকার কিছু দেশের সাথে ব্যাপক অংশীদারিত্ব চুক্তিতেও কাজ করছে।“ভারত চুক্তি প্রায় সম্পন্ন হয়েছে এবং আমর’া শীঘ্রই এটি ঘোষণা করতে যাচ্ছি। এটি একটি বিশাল প্রভাব ফেলতে চলেছে – আগামী ১০ বছরে জিডিপিতে ১.৭ শতাংশেরও বেশি, বাণিজ্য বৃ’দ্ধি করবে এবং আরও বেশি কর্মসংস্থান সৃষ্টি করবে।

ইসরায়েল চুক্তি করতে যাচ্ছে দুই মাসের মধ্যে চূড়ান্ত করা হবে,” তিনি বলেন, আব্রাহা’ম অ্যাকর্ড স্বাক্ষরের পর থেকে বাণিজ্য $১ বিলিয়ন ছাড়িয়েছে এবং তিন বছরে তা $৫ বিলিয়ন ছাড়িয়ে যাব’ে। মন্ত্রী আশা করেন তুরস্কের সাথে বাণিজ্যও তিনগু’ণ হবে কারণ সম্প্রতি দুই দেশের অর্থনৈতিক কমিটি ঘনিষ্ঠ সহযোগিতার চার্টে মিলিত হয়েছে।

error: চুরি করা নিষেধ । 🤣