দীর্ঘদিন চে’হারায় লা’বণ্য ধরে রাখতে চান? রাতে ঘুমনোর আগে মেনে চলুন কয়েকটি সহজ নিয়ম

পার্লারে গিয়ে প্রতি স’’প্তাহে মোটা টাকা খরচ না করে রাতে ঘু’মোতে যাওয়ার আগে মাত্র ৩ মিনিট নিজের জন্য দিতে পারলেই কেল্লা ফতে!বেশির ভাগ মানুষই সবচেয়ে বেশি সচেতন

নিজের মুখ নিয়ে। মুখের সৌন্দর্য ধরে রাখতে তাই নিয়মিত ত্বকের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। ভাবছেন, দৈনন্দিন ব্যস্ততার মধ্যে রূপচর্চার সময় কোথায়?

নিজের জন্য মাত্র ৩ মিনিট সময় নেই আপনার কাছে? পার্লারে গিয়ে প্রতি স’’প্তাহে মোটা টাকা খরচ না করে রাতে ঘু’মোতে যাওয়ার আগে মাত্র ৩ মিনিট নিজের জন্য দিতে পারলেই কেল্লা ফতে!

রাতে ঘু’মাতে যাওয়ার আগে এই একটি কাজ করলেই প্রতিদিন সকালে পেয়ে যাব’’েন ঝলমলে, সতেজ ও দী’’প্তিময় ত্বক। মুখ হয়ে উঠবে

উজ্জ্বল ও ফর্সা! এর জন্য কোনও দামি উপাদানের প্রয়োজন নেই। আপনার ঘরে থাকা খুব সাধারণ প্রসাধনী সামগ্রী দিয়েই চটজলদি এই রূপচর্চা সেরে নেওয়া যায়। আসুন জেনে নেওয়া যাক তার উপায়…

মেক আপ: কখনই মেক আপ নিয়ে রাতে ঘু’মোতে যাব’’েন না। এতে ত্বকের রোমকূপ বন্ধ হয়ে থাকবে। ভিটামিন ই সমৃ’’’দ্ধ কোনও ণেক আপ রিমুভার ব্যবহার করা ত্বকের জন্য সবচেয়ে ভাল।সারা দিনের ধুলো ময়লা জমে মুখের ত্বকের ক্ষ’তি হয়। তাই মেক আপ না করে থাকলেও রাতে ঘু’মনোর আগে ভাল কোনও ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে জল দিয়ে, শুকনো করে মুছে নিন।

মুখ ধোওয়ার পর ত্বকের পিএইচ ব্যালান্স কমে যাওয়ায় শুষ্ক লাগতে পারে। এমনটা হলে অবশ্যই কোনও টোনার লাগিয়ে নিন মুখে। যা পিএইচ ব্যালান্স ধরে রাখতে সাহায্য করবে।

রাতে ঘু’মনোর সময় ত্বক ভাল করে ময়শ্চারাইজ করা জরুরি। যে কোনও ক্রিম বা ময়শ্চারাইজার নয়, রাতে শোওয়ার আগে কোনও ভাল নাইট ক্রিম মাসাজ করুন।কারণ এই সময় ত্বকের বেশি পুষ্টি প্রয়োজন।চোখের কথা কিন্তু অবশ্যই ভুলে যাব’’েন না। চোখের তলার কালি ও সকালে ফোলা ভাব কমাতে রাতে ঘু’মোতে যাওয়ার আগে অবশ্যই চোখের কোলে ভাল কোনও আন্ডার আই ক্রিম মাসাজ করুন।

স’’প্তাহে ১ দিন সারা রাত মাস্ক লাগিয়ে ঘু’মোন। সকালে উঠে ধুয়ে ফেলুন। অবশ্যই নিজের ত্বকের জন্য উপযুক্ত মাস্ক বাছুন।