আমিরাতের যে স্থানে সড়ক দু র্ঘ ট না য় আরেক প্রবাসী বাংলাদেশি নি** হ* ত হয়েছেন।

সংযুক্ত আরব আমিরাতে সড়ক দু’র্ঘটনায় মুহা’ম্ম’দ কামাল উদ্দিন নামে এক প্রবাসী বাংলাদেশি নি’হত হয়েছেন ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন । স্থানীয় সময় ম’ঙ্গলবার দিবাগত রাতে আমিরাতের আজমান প্রদেশে এ দু’র্ঘটনা ঘটে।

স্থানীয় প্রবাসীদের সূত্রে জানা যায়, রাস্তা পার হওয়ার সময় একটি দ্রুতগামী গাড়ি কামালকে চাপা দেয়। পরে তাকে উ’দ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন। জীবন জীবিকার তাগিদে দীর্ঘ ১৮ বছর ধরে প্রবাসে রয়েছেন কামাল। তিনি একটি লন্ড্রি দোকানে কর্মর’ত ছিলেন ।

কামাল উদ্দিনের বাড়ি চট্টগ্রামের মীরসরাই উপজে’লার ৭নং কা’টাছরা ইউনিয়নের বাড়িয়াখালী এলাকায়। তার বাবার নাম মুহা’ম্ম’দ নিজাম উদ্দিন। এদিকে সংযুক্ত আরব আমিরাতে জাহা’ঙ্গীর আলম ও শাখাওয়াত হোসেন নামে দুই প্রবাসী বাংলাদেশি নি’হত হয়েছে ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন ।

আরব আমিরাতে দিন দিন বেড়েই যাচ্ছে প্রবাসী বাংলাদেশী শ্রমিকদের মৃ’ত্যুর হার । পারিবারিক চাপ, আর্থিক সমস্যা, ভবি’ষ্যতের চিন্তা সহ নানা করনে স্ট্রোক করে প্রবাসে এক বুক অ’ভিমান নিয়েই মৃ’ত্যু বরণ করছে অনেক প্রবাসী।

তেমনি পরিবারের চাকা সচল রাখতে প্রবাসে পাড়ি দিয়েছিলেন কুমিল্লার জাহা’ঙ্গীর ও শাখাওয়াত, পরিবারের সচ্চলতা আনতে দিনরাত পরিশ্রম করে অবশেষে মৃ’ত্যুকে আলি’ঙ্গন করে চির অবসরে চলে গেলেন ।

স্থানীয় সুত্রে জানা যায়, কুমিল্লা না’ঙ্গলকোট উপজে’লার বক্সগঞ্জ ইউনিয়নের বড়কালী গ্রামের বাসিন্দা, আরব আমিরাত প্রবাসী জাহা’ঙ্গীর আলম সোমবার আবুধাবি আল আহলি হাসপাতালে স্থানীয় সময় সকাল ১১.৫৫ মিনিটের সময় ইন্তেকাল করেছেন।

এছাড়া অ’পরজন উপজে’লার রায়কোট দক্ষিণ ইউপি’র বেল্টা দক্ষিনপাড়ার ওমান প্রবাসি মোঃ শাখাওয়াত হোসেন বাংলাদেশ সময় সোমবার দিবাগত রাত ১ টা ৩০ মিনিটের সময় (স্ট্রোক) করে ওমান সালালা কাবুজ হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।