শাহজালাল বিমানবন্দরে ৩২ হাজার ডলারসহ দুবাই-গামী নারী যাত্রী আ’ট’ক।

বাংলাদেশের রাজধানী ঢাকার হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ৩২ হাজার ২৫০ ডলারসহ এক নারী যাত্রীকে গ্রে’;ফতার করা হয়েছে। ১লা আগস্ট সোমবার দুপুরে নিপা বেগম নামের এই যাত্রীকে আ;টক করা হয়।

বৈদেশিক মুদ্রাসহ নিপাকে ঢাকা কাস্টম হাউসের কাছে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে। ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহা’ম্ম’দ আবদুস সাদেক জানান, যাত্রীর বিরু’দ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তাঁকে এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সূত্র জানায়, গতকাল দুপুরে দুবাইগামী একটি ফ্লাইটে দুবাই যেতে হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে আসেন নিপা।

তার সাথে থাকা ব্যাগ হেভি লাগেজ গেটে স্ক্যানিংয়ে দেওয়া হয়। সেখানে দায়িত্বরত স্ক্যানার মো. একরামুল ইসলাম এবং সিপাহী মো. আবির হোসাইন ব্যাগের ভেতরে বৈদেশিক মুদ্রা সদৃশ বস্তু দেখতে পান।

এরপর দায়িত্বরত কর্মকর্তা’রা ব্যাগ খুলে ভেতরে অনেকগু’লো বৈদেশিক মুদ্রা পান। পরে বিমানবন্দরে কর্মর’ত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তা গু’নে ৩২ হাজার ২৫০ মা’র্কিন ডলার পাওয়া যায়।

জানা গেছে, এদিন দুপুরে দুবাইগামী একটি ফ্লাইটে দুবাই যেতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন নিপা। পরে বিমানবন্দরে কর্মর’ত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ব্যাগের ভেতরে ৩২ হাজার ২৫০ ইউএস ডলার পাওয়া যায়।

জানা যায়, বৈদেশিক মুদ্রাসহ যাত্রী নিপাকে ঢাকা কাস্টম হাউসের কাছে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য হস্থান্তর করা হয়েছে। ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহা’ম্ম’দ আবদুস সাদেক বলেন, ‘যাত্রীর বিরু’দ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।