এমন চিত্র পৃথিবীর আর কোন‌ও দেশে দেখাতে পারবেন?

এমন চিত্র পৃথিবীর আর কোন‌ও দেশে দেখাতে পারবেন ? এদের আবার নাম দিয়েছে রেমিট্যান্স যো’দ্ধা হাস্যকর! এদের কাছে রেমিট্যান্স আশা করেন কি ভাবে?

কোথায় আপনারা প্রবাসীদের হয়রানি, অবহেলা, অ’পমান না করেন? সামান্য ট্রলি নিয়ে বাহিরে আসা যায় না কেন?

ন্যায্য পাওনা তো দেন না আপনারা, সেখানে বাড়তি সুযোগ সুবিধা চাওয়া তো বোকামি। এদের আবার বলেন, বৈধ পথে টাকা পাঠান।

এতো হয়রানি, অবহেলা, অ’পমান সহ্য করে এখন ও বৈধ পথে প্রবাসীরা টাকা পাঠায় কারন আমর’া দেশ টাকে ভালোবাসি। সবাই যদি কয়েক মাস শুধু পরিবারের

খরচের টাকা পাঠায় আর বাড়তি টাকা দেশে না পাঠায় বুঝতে পারতেছেন দেশের অবস্থা কি হবে? সত্যি বলতে আপনাদের শিক্ষা দিতে গেলে ক্ষ’তিটা আমা’দের দেশের হবে।

বিমানবন্দর নিয়ে আপনার অ’ভিজ্ঞতা জানিয়ে দিন। >>> কি মিয়া, কোন খবর রাখো এয়ারপোর্টে এতো কিছু হয়। তুমি বলে সাংবাদিক। এমন কথা প্রায় শুনি। বিনীত ভাবেই তখন জানতে চাই, কি হয় বলেন তো।

উত্তরে শুনতে হয়, এয়ারপোর্টে প্রবাসীদের হয়রানি করে, লাগেজ কাটে, কথা কথায় টাকা নেয়, খারাপ ব্যবহার করে। জিনিসপত্র নিয়ে যায়। ব্যবস্থাপনা বলতে কিছু নেই।

তখন আমি তাকে বললাম, আপনার ঘটনার ভিত্তিতেই নিউজ করবো। বলেন তো কবে, কোনদিন আপনার সাথে এমন হয়েছে। উত্তরে তিনি বলেন, না মানে আমা’র না। আরেক জনের।

আমি: অসুবিধা নাই । সেই আরেকজনের সাথে যোগাযোগ করে দেন। তার সাথে কথা বলেই লিখবো। উত্তরে তিনি: না মানে আমি চিনি না। ফেসবুকে দেখছি। ভাইরাল হয়ে গেছে তুমি দেখো নি ?

বিমানবন্দর নিয়ে বেশির ভাগ অ’ভিযোগই শোনা কথা। সরাসরি কোন ভুক্তভোগি পাওয়া ভাগ্যের ব্যাপার। আপনি যদি বিমানবন্দর নিয়ে দুর্ভোগের শিকার হন, আপনার অ’ভিজ্ঞতা শেয়ার করুন।

শুভেচ্ছান্তে, চৌধুরী আকবর হোসেন সিনিয়র রিপোর্টার , +88 01612 21 89 89 akbor@live.com